📚 কবিতা সমগ্র জগতে আপনাকে স্বাগতম 📚 বই জ্ঞানের প্রতীক, বই আনন্দের প্রতীক 📚 বই কিনে কেউ দেউলিয়া হয় না 📚 আপনার প্রিয়জনকে বই উপহার দিন 📚 ধন্যবাদ 📚

বসে আছি একা [Bose Achi Eka]- Warfaze














বসে আছি একা
কাঁচা রোদ বিকেলে উদাস
বৃষ্টি শেষে রূপালী আকাশ
মেঘে জানালাতে
ঝিলমিল সোনালী আভায়
ঝিরঝির বহে হিমেল বাতাস
সোনালী আভায় সাথে ফিরি
আমি মেঘে মেঘান্তরে
হিমেল বাতাসে ডানা মেলি
আমি দুরে দুরান্তরে।
বসে আছি একা
কাঁচা রোদ বিকেলে উদাস
বৃষ্টি শেষে রূপালী আকাশ
মেঘে জানালাতে
ঝিলমিল সোনালী আভায়
ঝিরঝির বহে হিমেল বাতাস।
 
পাখিরা সব মেতেছে ঐ কুঞ্জবনে
মাতাল করেছে এই মন
গানে গানে নিবিড়ে আজ পেতে চায় এ ক্ষণ
প্রজাপতি হয়ে ফিরবো ফুলে ফুলে
তবু কেন এত ব্যাথা
জাগে মনে অশ্রুধারা
হৃদয়ে
বসে আছি একা
কাঁচা রোদ বিকেলে
উদাস বৃষ্টি শেষে রূপালী আকাশ
মেঘে জানালাতে
ঝিলমিল সোনালী আভায়
ঝিরঝির বহে হিমেল বাতাস।
 
পাখিরা সব মেতেছে কুঞ্জবনে
মাতাল করেছে এই মন
গানে গানে নিবিড়ে আজ
পেতে চায় এ ক্ষণ
প্রজাপতি হয়ে ফিরবো ফুলে ফুলে
তবু কেন এত ব্যাথা
জাগে মনে অশ্রুধারা
হৃদয়ে
বসে আছি একা
কাঁচা রোদ বিকেলে উদাস
বৃষ্টি শেষে রূপালী আকাশ
মেঘে জানালাতে
ঝিলমিল সোনালী আভায়
ঝিরঝির বহে হিমেল বাতাস
সোনালী আভায় সাথে ফিরি আমি মেঘে মেঘান্তরে
হিমেল বাতাসে ডানা মেলি আমি দূরে দূরান্তরে
সোনালী আভায় সাথে ফিরি আমি মেঘে মেঘান্তরে হিমেল বাতাস
আমি দূরে দূরান্তরে
বাতাসে........

No comments:

Post a Comment